বাসা বদল করবেন? জেনে নিন সহজেই বাসা বদলের জরুরী একটি টিপস।

ভাড়া বাসায় থকবেন আর বাসা বদল করার প্রয়োজন হবে না, তা কি হয়? যারা ভাড়া বাসায় থাকেন, নানাবিদ প্রয়োজনে প্রায়শই বাসা বদল করার প্রয়োজন পড়ে। সাধারনত, মাসের শুরুর দিকে এবং শেষ দিকে এ চিত্রটা একটু বেশীই চোখে পড়ে। আর বাসা বদলকে কেন্দ্র করে পোহাতে হয় নানান রকম ঝক্কি ঝামেলা। আর সবচাইতে বেশী ঝামেলায় পড়তে হয় নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি হাতের কাছে পাওয়া।

নতুন বাসায় উঠে সাথে সাথেই সব কার্টুন, ব্যাগ, লাগেজ, বস্তা ইত্যাদি খোলা হয়ে উঠেনা। দেখা গেল, অফিসে যাবেন শার্ট খুজে পাচ্ছেন তো জুতা পাচ্ছেন না, প্রয়োজনীয় মেডিসিন খুজে পাচ্ছেননা, ইত্যাদি ইত্যাদি। কিন্তু একটু মাথা খাটালেই কিন্তু এই ঝামেলা থেকে মুক্তি পেতে পারেন খুব সহজেই।

আসুন জেনে নিই এই ঝামেলা থেকে মুক্তির একটি সহজ মন্ত্র।

সহজে বাসা বদলে করনীয়

ভাবছেন কঠিন কিছু? না আপনাকে তেমন কোন ঝামেলা পোহাতে হবে না। ২ টি ব্যাগ, লাগেজ অথবা কার্টুন আলাদা করে রাখুন। এখন একটি বাক্সে আপনার নিত্যপ্রয়োজনীয় টয়লেট্রিজ সামগ্রী গুলি রাখুন। লক্ষ রাখবেন সবগুলি কোটার মুখ যেন ভালোভাবে আটকানো থাকে। ঢাকনা না থাকলে পলিথিন ব্যাগ দিয়ে আলাদা ভাবে বেধে নিন। বাক্সবন্ধি করে লেভেলিং বা মার্ক করে রাখুন।


অন্য একটি বক্সে আগামি ২/৩ দিন ব্যাবহারের প্রয়োজনীয় জামা-কাপড় নিয়ে বাক্সবন্ধি করে পূর্বের মত মার্কিং বা লেভেলিং করে ফেলুন।
মেডিসিন, জুয়েলারি, টাকা-পয়সা, শিশু খাদ্য, বাসার চাড়পত্র অথবা চুক্তিপত্র, চাবি, মোবাইল, চার্জার ইত্যাদি আপনার হাত ব্যাগে রাখুন।

এখন গাড়িতে মালামাল তোলা শেষ হলে আপনার মার্কিং করা কার্টুন দুটি তুলুন। নতুন বাসায় গিয়ে প্রথমেই সেই কার্টুন দুটি নামান এবং আলাদা করে রাখুন যেন অন্য মালপত্রের সাথে মিলে না যায়। ব্যাস আপনার ঝামেলা শেষ।


প্রফেশনাল কোন প্যাকার্স এন্ড মুভার্স কোম্পানি (packers and movers company) হায়ার করলে তারা আপনার হয়ে কাজটি করে দিবে। এখন সব কার্টুন/লাগেজ খুলতে দু চার দিন সময় লাগলেও কোন সমস্যা হবে না।

মালামাল গাড়িতে উঠানোর কাজটি আপনি নিজে যদি করতে না পারেন, সেক্ষেত্রে অভিজ্ঞ মুভার্স কোম্পানির (movers company in Dhaka) সহায়তা নিতে পারেন। কয়েকটি প্রফেশনাল মুভার্স কোম্পানি সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন।


বাসা বদল অথবা অফিস বদল সংক্রান্ত যেকোন প্রয়োজনে হাউজ শিপ্টিং বিডি (House Shifting BD) সব সময় আপনার পাশে, আপনার শহরে, আপনার এলাকায়।

কল করনঃ ০১৯৪৬২৬৬৬৭০

Leave a Comment